শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন

চকরিয়ায় হরতালের প্রভাব নেই, বিএনপি শূন্য মাঠ সরব রাখে আওয়ামীলীগ

চকরিয়া প্রতিবেদক : চকরিয়ায় বিএনপি-জামায়াতের ডাকা হরতালের তেমন কোন প্রভাব নেই। ভোর হতে ঢাকা-কক্সবাজারগামী যাত্রীবাহী বাস যেতে দেখা গেছে। অফিস-আদালত খোলা থাকায় ভোর থেকে যাতায়াত করতে দেখা যায় চাকুরীজীবিদের। দুরপাল্লার গাড়ি তেমন দেখা না গেলেও কোস্টার ও মাইক্রোবাসে করে যাত্রীদের যাতায়াত করতে দেখা গেছে। হরতাল আহ্বান করা বিএনপি ও জামায়াতের কোন নেতা-কর্মী মাঠে না থাকলেও শান্তি মিছিল ও পথ সভা নিয়ে মাঠ সরব রাখে আওয়ামিলীগ।

সকাল সাড়ে ৯টার দিকে পৌরশহরের দোকানপাট, ব্যাংকসহ অন্যান্য প্রতিষ্টান স্বাভাবিকভাবেই খুলতে শুরু করে।

স্কুল-কলেজগামী ছাত্রছাত্রীরা যাতায়াত করছে নির্বিগ্নে। তবে বেশিরভাগ শিক্ষা প্রতিষ্ঠান অঘোষিত বন্ধ ছিল। চট্টগ্রামের যাত্রী আবদুল হক বলেন, বড়গাড়ী না পেলেও ছোট যান মাইক্রোবাসে করে যেতে হচ্ছে।

চকরিয়া পৌরশহর চিরিঙ্গার ব্যবসায়ী আজিজুল হক বলেন, হরতালের কোন প্রভাব নেই। অনেকবছর ধরে দেশে হরতাল নেই। তাই মানুষ এখন হরতালকে আমলে নেয়না।
অন্যদিকে উপজেলার অভ্যন্তরীণ সড়কসমুহে যান চলাচল স্বাভাবিক রয়েছে। এলাকার লোকজন শান্তিপূর্ণভাবে তাদের দৈনন্দিন কার্যক্রম সম্পাদন করছে।

এদিকে সকাল থেকে মহাসড়কের কোথাও বিএনপি-জামায়াতের কোন নেতাকর্মীদের পিকেটিং করতে দেখা যায়নি। এমনকি মিছিলও করেনি তারা।

অপরদিকে সকাল থেকে পৌরসভা ও ইউনিয়ন থেকে খন্ডখন্ড মিছিল সহকারে থানা রান্তার মাথায় আওয়ামীলীগের শান্তি সমাবেশে যোগ দিচ্ছে নেতাকর্মীরা ।

চকরিয়া পৌরসভার ১নম্বর ওযার্ডের কাউন্সিলর ও ওই ওয়ার্ডের আওয়ামীলীগের সভাপতি নুরুস শফি বলেন, বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে আওয়ামীলীগের নেতাকর্মীরা মাঠে রয়েছে। এদের দেশ বিরোধী কর্মকান্ডগুলো শক্ত হাতে প্রতিহত করা হবে।

এদিকে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম এমপি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদীর নেতৃত্বে পৃথক শান্তি মিছিল ও সমাবেশ হয়েছে।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাবেদ মাহমুদ বলেন, হরতালকে কেন্দ্র করে কেউ যাতে রাষ্ট্রীয় সম্পদ ও যানমালের কোন ক্ষতি করতে না পারে সেই জন্য পুলিশের একাধিক টিম সড়কের বিভিন্ন এলাকায় অবস্থান করছে। অনাকাঙ্ক্ষিত কর্মকান্ড প্রতিহত করতে পুলিশ সবসময় সজাগ রয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888